Recent News
ওয়াশিংটনে অনুষ্ঠিত হলো ফ্রেন্ডস এন্ড ফ্যামেলীর বৈশাখী উৎসব

মুক্তিযুদ্ধ ৭১ নিউজ, বিশেষ প্রতিনিধি : বাংলার উৎসব ও সংস্কৃতিকে বিশ্ব দরবারে তুলে ধরবার দৃঢ় প্রত্যয়ে ওয়াশিংটনে অনুষ্ঠিত হলো ফ্রেন্ডস এন্ড ফ্যামেলীর বৈশাখী উৎসব আগামী ২১ শে মে শনিবার , এবারের পহেলা বৈশাখ রমজান মাসে থাকায় রমজান ও ঈদ পরবর্তী সময়ে গত ২১ শে মে শনিবার দিনব্যাপী অনুষ্ঠিত হয় বর্ষবরণের উৎসব ।ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি সংগঠনের উদ্যোগে সংগঠক আবু রুমি প্রতিবছর এই আয়োজন করে থাকে ॥যার মাধ্যমে বিদেশের মাটিতে বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতি চর্চার বিকাশ ঘটে‘, ট্রাই স্টেট ডিসি মেট্রো এলাকার প্রাণের উৎসব এই বর্ষবরণের উৎসব।

সারা দিন ব্যাপী এ আয়োজনে থাকে মেলার বিভিন্ন পণ্যের বিক্রয় স্টল কাপড় ,জুয়েলারি খাবার বা কমিউনিটির বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের এখানে তাদের দোকান সাজিয়ে বসে ।সংস্কৃতির আয়োজনের মূল আকর্ষণ থাকে বাংলাদেশ থেকে আসা একনামে পরিচিত শিল্পী দিনাত জাহান মুন্নী , সাথে রাজিবের অংশগ্রহণ ।

তবে স্থানীয় শিল্পীদের পরিবেশনা ও ছিল মনমুগ্ধকর ।দিনের প্রচণ্ড তাপমাএা ৯৭ ডিগ্রি গরমেও দিনব্যাপী সকলের সরব উপস্থিতি থাকে শুধু বাঙালি নয় বর্ষবরণের এই আয়োজনে অংশ নেয় ফেয়ারফ্যাক্স কাউন্টির চেয়ারম্যান মিস্টার ম্যাককেইন ,আর্লিংটন কাউন্টার চেয়ারম্যান মিস্টার টাকিস ,,বাংলাদেশ দুতাবাসের Counsellor (Public & Diplomacy )Arifa Rahmam Ruma , AZM Sajjad Hossain, Minister (Press), ভয়েস অব আমেরিকার প্রাক্তন বাংলা বিভাগ প্রধান রকেয়া হায়দার, ভয়েস অফ আমেরিকার সুপরিচিত মুখ সরকার কোবির উদ্দিন ও টিডি ব্যাংক এর ভাইস প্রেসিডেন্ট পুনেতে ভাসিন ।বাঙালি বর্ষবরণে অংশ নিয়ে তারা বলেন এ আয়োজন সাম্প্রদায়িক ভ্রাতৃত্ববোধ বন্ধুত্ব ,এবং আদান-প্রদানের উপযুক্ত মাধ্যম হিসেবে কাজ করবে । এই আয়োজনে উপস্থিত বিশেষ ব্যক্তিত্ব দেরকে ক্রেস্ট দিয়ে সম্মানিত করে ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি পরিবার। যাদের মধ্যে , ভয়েস অব আমেরিকার প্রাক্তন বাংলা বিভাগ প্রধান রকেয়া হায়দার, ভয়েস অফ আমেরিকার সুপরিচিত মুখ সরকার কবিরউদ্দিন । আর দুইজন অনুপস্হিত থাকায় এদের হাতে দেওয়া সম্ভব হয় নি ,এরা হলেন সুবির কাশ্মির পেরেরা ও জাহিদ রহমান ।

এবারের আয়োজন এর উল্লেখযোগ্য প্রাপ্তি ছিল বাংলাদেশে থেকে আসা প্রধানমন্ত্রী শুভেচ্ছা বাণী। বিদেশের মাটিতে ফ্রেন্ডস এন্ড ফ্যামিলির এ বর্ষবরণকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিশেষ বার্তাটি পাঠান সেই বার্তাটি পড়ে শোনান বাংলাদেশ এম্বাসি কাউন্সিলর আরিফা রহমান রুমা।

বাংলাদেশ থেকে বর্ষবরণের এ আয়োজনে অংশ নিতে আসা দিনাত জাহান মুন্নির , রাজীব প্রবাসের পরিচিত শিল্পী সিমা খান, আফসানা সিরাজ , সারা লুদমিলা ,জাবেদ,সোয়েব রহমান, মেট্র বাউল । নাচের পাশাপাশি এ দেশের ক্ষুদে বাচ্চাদের দারা পরিবেশন করা হয় “ক্ষুদে গানরাজ” বলে পরিচিত পাঁচ ক্ষুদে শিল্পীর চমকপ্রদ গান যা সবাইকে মনমুগ্ধ করে এরা হলেন পিউলি/অংকিতা/ঐশি/ইষাল/নিয়নতি এদের গানের মূর্ছনায় সবাই মুগ্ধ হয় ।মনজুরী নিত্যালয় পরিবেশনা (পরিচালনায় শিল্পী রজারিও) ও সুনয়না / সোমি এদের নিত্য সবাইকে মুগ্ধ করে । সবাই কে ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি এ আয়োজনকে সফল করতে যে প্রতিষ্ঠানগুলো পাশে ছিলেন তারা হচ্ছে টিডি ব্যাংক ,E & R home health care,Toufiq matin, পিপল অ্যান্ড টেক ,কল হোম কেয়ার, All Stare Mohammad Ali,Dilal Ahmed, Masud Ahsan,Litu Chowdhury,Abul Tareq, Sariqul Islam , Mazibul Hoque ,লাভ বিডি,এন আর বিসি টিভি প্রমূখ ।
ধন্যবাদ রবিউল ইসলাম শিশীর কে সুন্দর সাউন্ডের জন্য ।
কচি খান কে সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ
ধন্যবাদ ইভা সারমিন ও Bipul Gonsalves কে মঞ্চ পরিচালনায় জন্য ,
ধন্যবাদ সব মিউজিশিয়ানদের , মিউজিক পরিদর্শিকাতার জন্য ।
ধন্যবাদ শিল্পী রজারিও ও দোলা হোসেন কে নিত্য পরিচালনার জন্য ।
ধন্যবাদ প্রদিপ ঘোষ /প্রানেশ হালদার /মোহাম্মদ মকবুল/তমাল ঠাকুর/মোহাম্মদ মোস্তাফা/সামসুন নাহার পারভীন/সুলতানা আমিন/তৈহিদা সালাউদ্দিন /রোকসানা পারভীন/ রনক সিবি/ ইলা সোহেব /জাহিদ খান/হাসনাত সানি ও সোহেব রহমান কে ।
সর্বশেষ অনেক অনেক ধন্যবাদ, যারা ফ্রেন্ডস এন্ড ফ্যামিলীর সাথে ছিল ।
শুভেচ্ছায়
আবু রুমী
নুরুল আমিন
করিম সালাউদ্দিন
রবিউল ইসলাম শিশীর ।

News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *