Recent News
উচ্চ আদালতের রায়ে ঘনিয়ার চর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার স্বীকৃতি পেলেন পিযূস চন্দ্র রায়

মুক্তিযুদ্ধ৭১ নিউজ

মো. সাইদুর রহমান সোহেল
হোমনা উপজেলা প্রতিনিধি

হোমনা : দীর্ঘ সময় পর উচ্চ আদালতের রায়ে হোমনা উপজেলার ৫নং আসাদপুর ইউনিয়নের ঘনিয়ার চর উচ্চ বিদ্যালয়ের ভূমির প্রকৃত মালিকানা ও প্রতিষ্ঠাতার স্বীকৃতি ফিরে পেয়েছেন প্রয়াত পিযুস চন্দ্র রায়। মৃত পিযুস চন্দ্র রায়ের পক্ষে তাঁর সুযোগ্য সন্তান সঞ্জয় কুমার ধর বর্তমানে ঘনিয়ার চর উচ্চ বিদ্যালয়ের পুরো দায়িত্বভার পালনের সম্মান পেয়েছেন।

উচ্চ আদালতের রায়ের পর কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে অনুমতি দেয়া হয় যে, পুরবর্তী মৃত সচিব (অব.) সিদ্দিকুর রহমানের নামের পরিবর্তে ঘনিয়ার চর উচ্চ বিদ্যালয়ের সার্বিক কার্যক্রম ও নামফলকে প্রয়াত পিযুস চন্দ্র রায়ের নাম ব্যবহারের।

বর্তমানে উচ্চ আদালতের রায় ও কুমিল্লা শিক্ষা বোর্ডের অনুমোদন বাস্তবায়নে স্কুল কমিটি, স্থানীয় রাজনৈতিক নেতা ও সমাজের গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় ঘনিয়ার চর উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের পুরবর্তি প্রতিষ্ঠাতার নাম পরিবর্তন করে প্রকৃত প্রতিষ্ঠাতা হিসেবে প্রয়াত পিযুষ চন্দ্র রায়ের নামফলক স্থাপন করা হয়।

 

ঘনিয়ার চর উচ্চ বিদ্যালয়ের প্রকৃত প্রতিষ্ঠাতা হিসেবে প্রয়াত পিযুষ চন্দ্র রায়ের নামফলক স্থাপনের সময় উপস্থিত ছিলেন, প্রয়াত পিযুস চন্দ্র রায়ের ছেলে সঞ্জয় কুমার ধর, ব্রাহ্মণবাড়িয়া কসবা প্রাণি সম্পদ কমকর্তা ( ৫নং আসাদপুর ইউনিয়নের সাবেক মেম্বার) মোবারক করিম বেদন, ৫নং আসাদপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শহিদ মিয়া, স্কুল কমিটির সদস্য মনির মিয়া ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

উচ্চ আদালতের রায় ও কুমিল্লা শিক্ষা বোর্ডের অনুমদোনের প্রতি সমর্থন ও শ্রদ্ধা জানিয়ে প্রয়াত পিযুষ চন্দ্র রায়ের ছেলে সঞ্জয় কুমার ধর বলেন, অসাধু চক্রের বিপক্ষে দীর্ঘদিন পর উচ্চ আদালতে রায়ে ঘনিয়ার চর উচ্চ বিদ্যালয়ের প্রকৃত ভূমির মালিক ও প্রতিষ্ঠাতা স্বীকৃতি ফিরে পাওয়ায় আইনের সঠিক রায় হয়েছে। এতে সন্তুষ্টি জানিয়ে সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, উচ্চ আদালতের রায়ের পূর্বে দীর্ঘ সময় ধরে জোরপূর্বক অবৈধ ক্ষমতার দাপট দেখিয়ে ঘনিয়ার উচ্চ বিদ্যালয়ের প্রকৃত ভূমি মালিক ও প্রতিষ্ঠাতার পরিবর্তে মৃত সচিব (অব.) সিদ্দিকুর রহমানের নাম ব্যবহৃত হয়ে আসছিলো। উচ্চ আদালতে রায়ে বর্তমানে ঘনিয়ার চর উচ্চ বিদ্যালয়ের ভূমির প্রকৃত মালিকানা ও প্রতিষ্ঠাতার স্বীকৃতি ফিরে পেয়েছেন প্রয়াত পিযুস চন্দ্র রায়।

News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *