Recent News
কৃষিতে বিশেষ অবদানের স্বীকৃতিতে এআইপি কার্ড পাচ্ছেন ১৩ জন

মুক্তিযুদ্ধ ৭১ নিউজ, বিশেষ প্রতিনিধি : সিআইপির মতো প্রথমবার এআইপি স্বীকৃতি দিতে যাচ্ছে সরকার। চারটি ক্যাটাগরিতে কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখা ১৩ জনকে ২০২০ সালের জন্য ‘কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি (এগ্রিকালচারালি ইম্পর্ট্যান্ট পারসন- এআইপি)’ কার্ড দেবে কৃষি মন্ত্রণালয়।

এজন্য ১৩ জনকে এআইপি হিসেবে মনোনীত করে আদেশ জারি করেছে কৃষি মন্ত্রণালয়। রোববার (২৪ জুলাই) তালিকাটি গেজেট আকারে প্রকাশিত হয়েছে। ‘কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি নীতিমালা, ২০১৯’ অনুযায়ী এ সম্মাননা দেওয়া হচ্ছে।

এ নিয়ে কৃষি মন্ত্রণালয়ের সম্প্রসারণ অনুবিভাগের অতিরিক্ত সচিব বলাই কৃষ্ণ হাজরা বলেন, কৃষিক্ষেত্রে অবদানের জন্য প্রথমবারের মতো ১৩ জনকে এআইপি কার্ড দেওয়ার জন্য মনোনীত করা হয়েছে। তারা অন্যান্য ক্ষেত্রে সিআইপিদের মতো বিভিন্ন সুযোগ-সুবিধা ভোগ করবেন। আগামী ২৭ জুলাই (বুধবার) ওসমানী স্মৃতি মিলনায়তনে মনোনীতদের হাতে এআইপি কার্ড তুলে দেওয়া হবে।

তিনি বলেন, সবাই বলছেন কৃষিতে বাংলাদেশে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। যারা এ সাফল্যের কারিগর তাদের মূল্যায়নের জন্য আমাদের এ পদক্ষেপ। প্রধানমন্ত্রী কৃষকদরদী, যারা কৃষিতে অবদান রাখছেন তিনি তাদের সম্মান দিতেও ভোলেন না। যারা কৃষিতে ভালো করছেন তাদের অনুপ্রাণিত ও সম্মানিত করা হলে তরুণরা এগিয়ে আসবে। এখানে প্রযুক্তি আসবে, আধুনিকতার ছোঁয়া লাগবে, বাণিজ্যিকীকরণ হবে। সে লক্ষ্য নিয়েই এ উদ্যোগটি নেওয়া হয়েছে।

News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *