Recent News
কানাডার টরেন্টো রুটের যাত্রা শুরু মধ্যরাতে, ১৬০টি টিকেট বিক্রি

মুক্তিযুদ্ধ ৭১ নিউজ, বিশেষ প্রতিনিধি : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহু প্রতীক্ষিত কানাডার টরেন্টো রুটের প্রথম ফ্লাইট শুরু হচ্ছে মঙ্গলবার মধ্যরাতে (বুধবার, ২৭ জুলাই)।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ও সিইও যাহিদ হোসেন বলেন, মঙ্গলবার ভোর পর্যন্ত ফ্লাইটের ১৬০টি আসনের টিকিট বিক্রি হয়েছে। টিকিট বিক্রি চলমান আছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক জিএম (পিআর) তাহেরা খন্দকার জানান, বিমান ২৭ জুলাই সাড়ে ৩টায় ঢাকা-টরন্টো-ঢাকা রুটে বাণিজ্যিক ফ্লাইট শুরু করছে। বিজি-৩০৫ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশ্যে যাত্রা শুরু করবে। ঢাকা-টরন্টো রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালিত হবে।

তিনি আরও বলেন, সপ্তাহে প্রতি বুধবার বিজি-৩০৫ বাংলাদেশ সময় মধ্যরাতে (সাড়ে ৩টায়) রওয়ানা হয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশ্যে যাত্রা করবে। যাত্রাপথে ফ্লাইটটি রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল ৯টায় তুরস্কের ইস্তাম্বুলে অবতরণ করবে। একঘণ্টা বিরতি শেষে ইস্তাম্বুল থেকে রওয়ানা দিয়ে স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

সপ্তাহে প্রতি রোববার বিজি-৩০৫ ঢাকা থেকে ভোর সাড়ে ৩টায় যাত্রা করে রিফুয়েলিং শেষে স্থানীয় সময় পরদিন দুপুর ১টা ২৫ মিনিটে টরন্টো পৌঁছাবে।

অন্যদিকে, প্রতি বুধবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় বিজি-৩০৬ টরন্টো থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে। যাত্রাবিরতি ছাড়াই ফ্লাইটটি একটানা ১৬ ঘণ্টা উড়ে বৃহস্পতিবার স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। সপ্তাহে প্রতি রোববার টরন্টো থেকে স্থানীয় সময় রাত ৯টায় উড্ডয়ন করে সরাসরি ঢাকায় পৌঁছাবে সোমবার স্থানীয় সময় রাত ১১টায়।

সর্বাধুনিক প্রযুক্তির ব্র্যান্ড নিউ বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজের মাধ্যমে ঢাকা-টরন্টো রুটে ফ্লাইট পরিচালনা করবে বিমান। এ বিমানের আসন সংখ্যা ২৯৮টি।

News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *