Recent News
সৌদি আরব থেকে ডিগ্রী প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দিল জমঈয়তে আহলে হাদীস

মুক্তিযুদ্ধ ৭১ নিউজ, বিশেষ প্রতিনিধি : বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের ত্বত্তাবধানে বাংলাদেশ আহলে হাদীস তা’লীমী বোর্ডের আয়োজনে মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয় সহ সৌদি আরবের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, মাস্টার্স ও পিএইচডি ডিগ্রী অর্জনকারী এবং বর্তমানে অধ্যনরত শিক্ষার্থীদের সংবর্ধনা ও মতবিনিময় সভা’২২ আজ রাজধানীর উত্তর যাত্রাবাড়ীস্থ নূর কমিউনিটি সেন্টার মিলোনায়তনে অনুষ্ঠিত হয়।

জমঈয়তে আহলে হাদীসের সভাপতি ও তা’লীমী বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুক সভাপতিত্বে অনুষ্ঠানে জমঈয়তের সেক্রেটারি জেনারেল ও তা’লীমী বোর্ডের রেজিস্ট্রার শাইখ ড. মুহাম্মদ শহিদুল্লাহ খান মাদানী, সহ-সভাপতি হাজী মোহাম্মদ আওলাদ হোসেন, জমঈয়তের সহ-সভাপতি ও পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. মুহাম্মদ রইস উদ্দিন, সহ-সভাপতি প্রফেসর ড. মো. ওসমান গনি, সিনিয়র যুগ্ম সেক্রেটারি জেনারেল শাইখ আবু আদেল হারুন হুসাইন, দাওয়া ও মিডিয়া বিষয়ক সেক্রেটারি শাইখ মাসউদুল আলম উমরি, বিদেশ বিষয়ক সম্পাদক শাইখ ইব্রাহিম বিন আব্দুল হালিম মাদানী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সেক্রেটারি আনোয়ারুল ইসলাম জাহাঙ্গীর উপস্থিত ছিলেন।

সংবর্ধনা ও মতবিনিময় সভায় সৌদি আরবে অধ্যনরত ও শিক্ষা সমাপনকৃত একশত পঞ্চাশ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুক বলেন, আপনারা জাতির পথপ্রদর্শক, সর্বোচ্চ ডিগ্রী অর্জনকারী ব্যক্তিত্ব। রাসূলুল্লাহি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর শহর মদিনা মুনাওয়ারাসহ সৌদি আরবের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষা অর্জন করার মাধ্যমে আপনারা জাতির শ্রেষ্ঠ সন্তানে রূপান্তরিত হয়েছেন। আপনারা যেভাবে শ্রেষ্ঠ সন্তান হয়েছেন ঠিক তেমনি করে জাতিকে শ্রেষ্ঠ শিক্ষা উপহার দেওয়াও আপনাদের দায়িত্ব। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সুশিক্ষা ও সঠিক আকিদার শিক্ষা বিস্তারে জমঈয়তে আহলে হাদিস কাজ করে যাচ্ছে। আপনারা দেশে ফিরে এসে ইসলাম ধর্ম সঠিকভাবে প্রতিষ্ঠার জন্য কাজ করবেন।

বাংলাদেশ আহলে হাদিস তা’লীমী বোর্ডের রেজিস্ট্রার শাইখ ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী বলেন, সৌদি আরবের বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ ডিগ্রী অর্জন করে আসার মাধ্যমে আপনাদের উপর বড় ধরনের দায়িত্ব অর্পিত হয়ে থাকে। বিশেষ করে মানুষদেরকে সঠিক ঈমান ও আকিদার দাওয়াতের ক্ষেত্রে। আপনারা মানুষদেরকে সঠিক পথে ডাকবেন এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের সঠিক আকিদা শিক্ষা দিবেন।

সংবর্ধনা সভায় বক্তাগণ সৌদি আরবের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ শিক্ষা অর্জন করে দেশে ফিরে মানুষদেরকে সরল ও সঠিক পথের দিশা দিতে তাদের আহ্বান জানান।

News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *